ই-পেপার রোববার ৫ মে ২০২৪
রোববার ৫ মে ২০২৪

রুমার পর এবার থানচির দুই ব্যাংকে ডাকাতি
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ২:৫০ পিএম আপডেট: ০৩.০৪.২০২৪ ৩:০৮ পিএম  (ভিজিট : ৬৩৭)
বান্দরবানে রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতির ২৪ ঘণ্টা না যেতেই ফের থানচি উপজেলার কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে প্রবেশ করে একই ঘটনা ঘটিয়েছে পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীরা। এসময় সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ এবং কৃষি ব্যাংক থেকে ২ লক্ষ ৪৫ হাজার ব্যাংক লুট করে নিয়ে গেছে সন্ত্রাসীরা।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে থানচি উপজেলা বাজার এলাকার কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে এ ঘটনা ঘটে।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, বুধবার ( ৩ এপ্রিল)  দুপুর ১ টার দিকে থানচি বাজারে ঢুকে পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসী সংগঠন । তারা দুই ভাগে ভাগ হয়ে সোনালী এবং কৃষি ব্যাংকে অস্ত্রের নিয়ে প্রবেশ করে। এসময় সন্ত্রাসীরা ব্যাংকে কর্মকর্তাদের জিম্মি করে ব্যাংক থেকে টাকা লুট করে নিয়ে যায়। তবে পাহাড়ের কোন দলটি ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত করছে না প্রশাসন।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুন।

তিনি জানান, দুপুরে সশস্ত্র একদল সন্ত্রাসী উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংক এ পৃথক ভাবে হামলা চালায়। এসময় ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের জিম্মি করে সেনালী ব্যাংক হতে ১৫ লাখ এবং কৃষি ব্যাংক থেকে ২ লাখ ৪৫ হাজার টাকা লুট করে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। পরে তদন্ত করে বিস্তারিত জানা যাবে।

এর আগে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসীরা মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এসে বাজারের মসজিদ ও ব্যাংক ঘেরাও করে সবাইকে জিম্মি করে রাখে। এ সময় তারা সোনালী ব্যাংকের ঢুকে এক কোটি ৫৯ লাখ টাকাসহ ডিউটি পুলিশের ১০টি অস্ত্র ও আনসার বাহিনীর ৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। তারা চলে যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।

এদিকে ঘটনার পর এলাকা নিরাপত্তা স্বার্থে উপজেলায় পুলিশ, বিজিবি, সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close