ই-পেপার শুক্রবার ১৭ মে ২০২৪
শুক্রবার ১৭ মে ২০২৪

তৃতীয় ধাপে ১৫৮৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ১১:৫৪ পিএম  (ভিজিট : ১৫৪)
নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ১ হাজার ৫৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (২ মে) ইসির পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬১৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জনসহ মোট ১ হাজার ৫৮৮ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।’

তাদের মধ্যে চট্টগ্রামের চান্দনাইশে মহিলা ভাইস চেয়ারম্যান, পিরোজপুরের ভাণ্ডারিয়ায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, যশোরের অভয়নগরে ভাইস চেয়ারম্যান ও সুনামগঞ্জের ছাতক মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রয়েছে। এই পাঁচ প্রার্থী বাছাইয়ে টিকলে ও প্রার্থিতা প্রত্যাহার না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১০ জন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন নওগাঁর রাণীগঞ্জ, রংপুরের গংগচড়া ও গাইবান্ধার সুন্দরগঞ্জে। ভাইস চেয়ারম্যান পদে বগুড়া সদরে সর্বোচ্চ ১৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পটুয়াখালী সদরে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন এবার ৪৯৫টি উপজেলার মধ্যে ৪৭৬টি উপজেলায় চার ধাপে ভোটগ্রহণ করছে। ১৯টি উপজেলা পরিষদে নির্বাচনের সময় এখনও হয়নি। পরে এসব উপজেলা পরিষদের নির্বাচন হবে। প্রথম ধাপে ১৫০টি উপজেলায় ৮ মে, দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২টি উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫টি উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ হবে। প্রথম ধাপে ২২টি, দ্বিতীয় ধাপে ২৪টি, তৃতীয় ধাপে ২১টি ও চতুর্থ ধাপে দুটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

বৃহস্পতিবার ছিল তৃতীয় ধাপের নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ঘোষিত তফসিল অনুযায়ী, এ ধাপে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৫ মে। রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোট ২৯ মে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close