ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

বাজে ব্যাটিংয়ে ভারতের কাছে হারল বাংলাদেশ
প্রকাশ: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ১২:৩৬ পিএম  (ভিজিট : ৩৯২)
এশিয়ান গেমসের নারী ক্রিকেট ইভেন্টের সেমিফাইনালে ভারতের কাছে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। চীনের হাংজুতে রোববার (২৪ সেপ্টেম্বর) ভারত নারী দলের মুখোমুখি হয় বাংলাদেশ। দলগত ব্যর্থতায় ভারতের কাছে বাংলার নারীরা ম্যাচটি হারে আট উইকেটের বড় ব্যবধানে। শুরুতে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ৫১ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ৮.২ ওভারে দুই উইকেট হারিয়ে ৫২ রানে তুলে ইভেন্টের ফাইনালে ওঠে ভারত।

টি-টোয়েন্টি সংস্করণের খেলায় বাংলাদেশ সেমিফাইনালে ওঠে এক প্রকার ভাগ্যের সহায়তায়। গত ২২ সেপ্টেম্বর হংকংয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের ম্যাচে মাঠে গড়ায়নি একটি বলও। এতে, অবশ্য লাভই হয়েছে জ্যোতি-ফারজানাদের। র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় সেমিতে উত্তীর্ণ হয় তারা। তবে, সেমির মঞ্চে ভারতের নারীদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

সাথী রানি ও শামিমা সুলতানা, দুই ওপেনারই ফেরেন গোল্ডেন ডাকে। পাঁচজন আউট হয়েছেন শূন্য রানে। দলের পক্ষে দুই অঙ্কের রান (১২) ছুঁতে পেরেছেন কেবল অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। শেষ পর্যন্ত ৫১ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ভারতের পক্ষে সর্বোচ্চ চার উইকেট নেন পূজা বস্ত্রকার। পরে ব্যাট হাতে বাংলাদেশের দেওয়া ৫২ রানের লক্ষ্য অনায়াসেই টপকে যায় ভারত।

/এএ/আরএ


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ   নারী ক্রিকেট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close