ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

মাস্টার্ড চিকেন
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৫:০২ এএম  (ভিজিট : ৪৬৪)
বারবার একই রকম চিকেন ভালো লাগে না। একটু ভিন্ন স্বাদ সবারই পছন্দ। তাই বাড়িতেই বানিয়ে নিন বিশেষ হানি মাস্টার্ড চিকেন। বানাতে সময় লাগবে ঠিক ১৫ মিনিট। আর খুব কম উপকরণেই বানিয়ে নেওয়া যাবে।

উপকরণ :
দেড় কেজি চিকেন, ৪ টেবিল চামচ অলিভ অয়েল/সয়াবিন তেল, ১/৩ চা চামচ ভিনেগার, গোলমরিচ গুঁড়া ১/২ চা চামচ, ১ টেবিল চামচ আদা-রসুন কুচি, আধাকাপ মধু, ১/৪ কাপ হলুদ সরষে বাটা, ১/৪ কাপ কালো সরষে বাটা, ২ চামচ কর্নফ্লাওয়ার ও ৪ টেবিল চামচ সয়া সস।

প্রস্তুত প্রণালি :
মাংস ভালো করে ধুয়ে লবণ, তেল, গোলমরিচের গুঁড়া, আদা-রসুন পেস্ট, মধু আর সরষে বাটা দিয়ে মাখিয়ে রাখুন। ২৫ মিনিট মেরিনেট করার পর এবার কড়াইতে তেল দিয়ে মাংস ভালো করে কষে নিন। একটি ছোট মিক্সিং বোলে সয়া সস, পানি, মধু, ভিনেগার, এক চামচ তেল, আদা কুচি, রসুন কুচি আর কর্নফ্লাওয়ার ভালো করে মিশিয়ে মাংসে ঢেলে দিন।
সব ভালো করে মিশিয়ে রান্না করুন ১০ মিনিট। নামানোর আগে ওপর থেকে পেঁয়াজ পাতা কুচি আর তেল ছড়িয়ে দিন। তৈরি হয়ে গেল হানি মাস্টার্ড  চিকেন। এই চিকেন একদম গরম গরম খেতে হবে।

সময়ের আলো/আরএস/ 





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close