ই-পেপার রোববার ২৮ এপ্রিল ২০২৪
রোববার ২৮ এপ্রিল ২০২৪

সময়ের আলোতে সংবাদ প্রকাশ, সেই বৃদ্ধার পাশে নাটোর জেলা প্রশাসন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ৩:১৫ পিএম আপডেট: ২৯.০৩.২০২৪ ৫:৪৩ পিএম  (ভিজিট : ৫৩৮)
“ভ্যান চালিয়ে জীবনের চাকা ঘোরান ছবেদা বেগম” এই শিরোনামে দৈনিক সময়য়ের আলো পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয় বুধবার (২৮ মার্চ)। সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে স্থানীয় প্রশাসনের। এর পর সেই বৃদ্ধা ছবেদা বেগমের পাশে দাঁড়িয়েছেন নাটোর জেলা ও উপজেলা প্রশাসন। 

বুধবার সকালে নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভূইঞার নির্দেশনায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন সময়ের আলোর স্থানীয় প্রতিবেদক মোহাম্মাদ সুফি সান্টুরর মাধ্যমে ওই বৃদ্ধার খোঁজ-খবর নেন এবং বৃদ্ধার পাশে দাঁড়ানোর জন্য আবেদন করার পরামর্শ দেন।

অপরদিকে বৃদ্ধা ছবেদা বেগম এদিন দুপুরে নাটোর জেলা প্রশাসক বরাবর আর্থিক সহায়তা এবং খাস জমিসহ গৃহ অনুদানের পৃথক দুটি আবেদন করেন। জেলা প্রশাসন ইতিমধ্যেই ছবেদা বেগমকে খাস জমিসহ ঘড় এবং আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন। এমন আশ্বাসে খুশি ছবেদা বেগম ও তার নাত বৌসহ এলাকাবাসী। এখন তার অপেক্ষার পালা সেই স্বপ্ন পূরণের।

ছবেদা বেগম বলেন, নাটোর জেলা প্রশাসক (ডিসি) আমাকে তার অফিসে ডেকে নেয়। তিনি আমার এই অভাবী জীবনের কাহিনী শোনেন এবং তার অফিস সহকারীকে আমার দুইটা আবেদন নেওয়ার কথা বলেন। আমাকে জায়গাসহ বাসস্থান এবং আর্থিক সহায়তা দেওয়ার কথা শুনে আমি অনেক খুশি।

ছবেদার নাতী শাহীন হোসেন প্রশাসন ও সাংবাদিকের প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে বলেন, তার নানীর জীবনে দ্বার প্রান্তে এসে একটা ভাল কিছু হচ্ছে। এমনটা ভাবতেও পারিনি।

নাটোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার জাহান সাথী বলেন, ইতিমধ্যে তার এ্যাসিলান্ড ওই বৃদ্ধা ছবেদা বেগমের আবেদনটি উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে প্রেরণ করেছেন। সেই আবেদনটি গুরুত্ব বিবেচনা করে পরবর্তী পদক্ষেপ নিবেন।

উল্লেখ্য, বয়সের ভারে অনেকটা ন্যুব্জ ছবেদা বেগম। বয়স এখন তার প্রায় ৭০ বছর। তিনি নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া এলাকার মদনহাট মধ্যপাড়ার  মৃত্যু আক্কাস আলীর স্ত্রী। স্বামীর মৃত্যুর পর শিশুকন্যাকে নিয়ে ছবেদার ৫০ বছরের জীবন সংগ্রাম শুরু হয়। কারও কাছে বোঝা হয়ে থাকতে চান না তিনি। চাননি মানুষের দুয়ারে গিয়ে হাত পেতে সাহায্য নিতে কিংবা ভিক্ষাবৃত্তি করতে। তাই এ বয়সেও ভ্যান চালিয়ে জ্বালানি বিক্রি করে জীবনের চাকা ঘোরাচ্ছেন দুঃখিনী ছবেদা বেগম।

সময়ের আলো/এএ/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close