ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ৩:৩৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 93

আফগানিস্তানের উত্তরাঞ্চলে বোমা বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছেন। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল ৭টায় দেশটির মাজার-ই-শরীফ শহরের একটি রাস্তায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বোমা বিস্ফোরণে নিহতদের মধ্যে পেট্রোলিয়াম কোম্পানির কর্মচারী ছিলেন বলে জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা। 

এ বিষয়ে মাজা-ই-শরীফের বলখ পুলিশ বিভাগের আসিফ ওয়াজির জানান, বোমাটি রাস্তার পশের একটি গাড়িতে রাখা হয়। বাস ওই রাস্তা পার হওয়ার সময় বোমা বিস্ফোরণ হয়। তবে কারা এই বোমা হামলা করেছে সে বিষয়ে এখনো কিছুৃ জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন বিদেশি সৈন্যদের প্রত্যাহারের মধ্য দিয়ে গত বছরের আগস্টে তালেবান সরকার ক্ষমতায় আসে। ক্ষমতায় আসার পর থেকে তালেবান সরকার আফগানিস্তানে কঠোর নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়ে আসছে।

গতমাসে সামাগান প্রদেশের আয়ব্যাক শহরের একটি স্কুলে বোমা বিস্ফোরণ হয়। বোমা হামলায় ১৯জন মারা যান এবং আহত হন ২৪জন। এর আগে অক্টোবর মাসে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় কমপ্লেক্সের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় চারজন নিহত হয়। মে মাসে মাজার-ই-শরীফে সিরিজ বোমা হামলায় ৯জন মারা যান। অন্যদিকে দেশটির রাজধানী কাবুুলের মসজিদে হামলায় দুইজন নিহত হন।

তালেবানের প্রতিপক্ষ দল আইএসআইএল সে সময় মাজার-ই-শরীফের বোমা হামলার বিষয়টি স¦ীকার করে। কিন্তু কাবুেেল কারা এই বিষ্ফোরণ ঘটিয়েঝে সে বিষয়ে কিছু জানা যায়নি।

/এমএইচ/

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com