ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

সাক্ষাৎকারে মাহিয়া মাহি
বড় প্ল্যাটফর্মে মানুষের সেবা করতে চাই
প্রকাশ: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২, ১১:০০ এএম  (ভিজিট : ৩৩৬)
চিত্রনায়িকা মাহিয়া মাহি। ‘চাঁপাইনবাবগঞ্জ-২’ আসনের আসন্ন উপনির্বাচনে প্রার্থী হতে চান তিনি। এরই মধ্যে নির্বাচনি এলাকায় ব্যাপক প্রচারণা চালাচ্ছেন এই অভিনেত্রী। নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে মনোনয়নপত্রও জমা দিয়েছেন। নির্বাচন ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে সময়ের আলোর সঙ্গে কথা বলেছেন মাহি। সাক্ষাৎকার নিয়েছেন নিপু বড়ুয়া।

হঠাৎ রুপালি পর্দা থেকে রাজনীতির মাঠে?
রুপালি পর্দায় ভালোভাবেই কাজ করে সফল হয়েছি। রাজনীতিতেও সফল হব। মানুষের সেবা করার মূলনীতি হচ্ছে রাজনীতি। এই সেবা আমি আগে থেকে বিভিন্নভাবে করার চেষ্টা করেছি। এটা আমার নির্বাচনি এলাকাবাসী জানেন। ব্যক্তিগতভাবে হয়তো সীমিত পরিসরে মানুষের সেবা করতে পারি। কিন্তু পলিটিক্যাল প্ল্যাটফর্ম পেলে আরও বেশি করে কাজ করতে পারব।

রাজনীতির সঙ্গে কীভাবে যুক্ত হলেন?
জাতির পিতা বঙ্গবন্ধুকে ধারণ করি, লালন করি। তাঁর জীবনীসহ বিভিন্ন বই পড়ে অনেক বেশি মুগ্ধ হয়ে রাজনীতিতে আসতে আগ্রহী হয়েছি। প্রধানমন্ত্রী সবসময় যেসব অসাধ্য সাধন করেন, সেগুলো দেখে উৎসাহিত হয়েছি। এ ছাড়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। এ ছাড়া আমার স্বামী রাকিব সরকার গাজীপুরের আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য। তার কাছ থেকেও অনেক সহযোগিতা পাচ্ছি।

‘চাঁপাইনবাবগঞ্জ-২’ উপনির্বাচনে নৌকা প্রতীকের হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন, এ প্রসঙ্গে বলুন?
কী কী কাজ করেছি, দলের সাধারণ সম্পাদককে বলেছি। এরপর তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে আমাকে জানিয়েছেন, আমি নমিনেশন ফরম কিনতে পারব। তাই উৎসাহ পেয়েছি। নৌকার প্রতীকে নির্বাচন করলে জয়ী হয়ে আসতে পারব, ইনশাআল্লাহ। সবাই আমার জন্য দোয়া করবেন।

নির্বাচনি এলাকা থেকে কেমন সমর্থন পাচ্ছেন?
চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সমর্থন পাচ্ছি। এলাকায় গণসংযোগে গিয়ে তাদের সাপোর্ট পাচ্ছি। তারা আমার প্রতি খুবই আন্তরিক। আমি কোনো অনুষ্ঠানে গেলে তারা ছুটে আসেন। কখনো তাদের মনে হয় না আমি নায়িকা। আমিও ঘরের মেয়ে হয়ে তাদের সঙ্গে মিশে যাই।

নির্বাচনে জয়ী হলে এলাকায় উন্নয়নের জন্য কী কী কাজ করবেন?
চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) এলাকার উন্নয়নে কাজ করব। বিশেষ করে সেখানে নারীর উন্নয়ন, কৃষিপ্রধান এলাকা হওয়ায় কৃষকদের উন্নয়নে কাজ করব। ওই এলাকায় বড় হাসপাতাল নেই, যেখানে উন্নত চিকিৎসা পাওয়া যায়। স্বাস্থ্য খাতে উন্নয়নের চেষ্টা করব। এ ছাড়া কমিউনিটি ক্লিনিকের সেবাগুলো জনগণের মধ্যে পৌঁছে দেব। প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়েছেন। আগামীতে তার ভিশন স্মার্ট বাংলাদেশ গড়ার সঙ্গে থাকতে চাই। প্রধানমন্ত্রীর মাধ্যমে এই উন্নয়নগুলো করতে চাই চাঁপাইনবাবগঞ্জের মানুষের জন্য।

নমিনেশন না পেলেও আওয়ামী লীগের পক্ষে কাজ করবেন কি?
আমি নমিনেশন না পেলেও দল যাকে নমিনেশন দেবে, তার পক্ষেই কাজ করব। এতে আমার মন খারাপের কোনো কারণ নেই। আমার এলাকার জনগণের উন্নয়নে কাজ করার জন্য মানসিক প্রস্তুতি নিয়েছি।

রাজনীতিতে সক্রিয় হয়ে রুপালি পর্দাকে কি বিদায় জানাবেন?
রুপালি পর্দা আমার ভালো লাগার জায়গা। আগামী বছর নতুন করে সিনেমার কাজ শুরু করব। পাশাপাশি রাজনীতিও চালিয়ে যাব। অভিনয়ের পাশাপাশি মানুষের সেবামূলক কাজ করতে চাই।

মনোনয়ন ফরম জমা দিলেন মাহিয়া মাহি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে উপনির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। শুক্রবার সন্ধ্যা ৭টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি দলীয় মনোনয়ন ফরম জমা দেন। পরে তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গেও দেখা করেন। 

মনোনয়ন ফরম জমা দেওয়ার বিষয়ে মাহির কাছে জানতে চাইলে তিনি বলেন, জি, জমা দিয়েছি। গত বৃহস্পতিবার বিকালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাহি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close