ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪

আগামীতে ভিসা নীতিতে যুক্ত হবে গণমাধ্যম: পিটার হাস
প্রকাশ: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ৯:৩৬ পিএম আপডেট: ২৫.০৯.২০২৩ ৭:৪৩ এএম  (ভিজিট : ৭৯৭)
সরকারি দল, বিরোধীদল ও আইনশৃঙ্খলা বাহিনীর পর আগামীতে গণমাধ্যমও ভিসা নীতিতে যুক্ত হবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। রোববার (২৪ সেপ্টেম্বর) ঢাকায় বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলকে এক সাক্ষাতকারে এমন তথ্য জানান তিনি।

এর আগে, বাংলাদেশে গণতন্ত্র ও নির্বাচনী প্রক্রিয়ায় বাধাগ্রস্ত করার জন্য দায়ী ব্যক্তিদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপের প্রক্রিয়া শুরু করেছে বলে জানান মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

শুক্রবার ( ২২ সেপ্টেম্বর) এমন তথ্য জানিয়ে এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়া বাধাগ্রস্ত করায় জড়িত ব্যক্তিদের ওপর ভিসা নীতি প্রয়োগ শুরু করেছে যুক্তরাষ্ট্র। এসব ব্যক্তিদের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ক্ষমতাসীন দল এবং বিরোধী দলের সদস্যরা রয়েছেন। 

ভিসা নীতির আওতায় পড়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের ওপরও এই নীতি প্রয়োগ করা হতে পারে। বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করা এসব ব্যক্তি ছাড়াও যাদের বিরুদ্ধে এমন ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ পাওয়া যাবে, তাদের ক্ষেত্রেও ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়া নাও হতে পারে। 

এসব ব্যক্তিদের মধ্যে বাংলাদেশের বর্তমান ও সাবেক সরকারি কর্মকর্তা, ক্ষমতাসীন দল ও বিরোধী দলের সদস্য এবং আইনশৃঙ্খলা বাহিনী, বিচার বিভাগ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা রয়েছেন।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close