ই-পেপার রোববার ৫ মে ২০২৪
রোববার ৫ মে ২০২৪

শুদ্ধাচার পুরস্কার পেলেন সচিব মামুন আল রশীদ
প্রকাশ: রবিবার, ৩ জুলাই, ২০২২, ৯:০৯ পিএম  (ভিজিট : ২৮৬)
শুদ্ধাচার পুরস্কার পেলেন পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মো. মামুন আল রশীদ। ২০২১-২২ অর্থবছরের জন্য রোববার (৩ জুন) বেলা ১১টায় বার্ষিক কর্ম-সম্পাদন (এপিএ) চুক্তি স্বাক্ষর, এপিএ ও শুদ্ধাচার পুরস্কার অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এই পুরষ্কার তুলে দেন তার হাতে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এই সময় উপস্থিত ছিলেন।

শুদ্ধাচার পুরষ্কার পাওয়া নিয়ে প্রতিক্রিয়ায় মো. মামুন আল রশীদ সময়ের আলোকে বলেন, হঠাৎ করেই কেবিনেট বিভাগ থেকে ফোন করে ব্যক্তিগত ক্যাটাগরিতে এই পুরষ্কার দেয়া হয়। মাননীয় প্রধানমন্ত্রী আমার নাম ধরে প্রশংসা করেছেন এটা চাকরি জীবনে পরম পাওয়া। সবার কাছে দোয়া চাই সামনের দিনগুলিতে দেশের জন্য যেন আরও ভালো কিছু করতে পারি।’

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার শুকুন্দী গ্রামে জন্ম গ্রহণ করেন মোঃ মামুন-আল-রশীদ। তিনি নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতকোত্তর শেষে চাকুরী জীবনে যুক্তরাজ্যের আলস্টার বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রী (ডিজারটেশন ছিল “ডিজাস্টার ম্যানেজম্যান্ট থ্রু কমিউনিটি ডেভেলপমেন্ট”) এবং নেদারল্যান্ড এর হেগে অবস্থিত ইন্সস্টিটিউট অব সোস্যাল স্টাডিজ (আইএসএস) হ’তে পাবলিক পলিসি বিষয়ে পোস্টগ্রাজুয়েট ডিপ্লোমা অর্জন করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) এর ৮ম ব্যাচে ১৯৮৯ সালে যোগদান করে পাবনা, নেত্রকোনা, ফেনী জেলায় মাঠ প্রশাসনে ১০ বছর কাজ করার পর ১৯৯৯ সালে জনপ্রশাসন সংস্কার কমিশনে সদস্যের একান্ত সচিব পদে থাকাকালে প্রশাসনিক সংস্কার বিষয়ে প্রত্যক্ষ অভিজ্ঞতা সঞ্চয় করেন।


আরও সংবাদ   বিষয়:  মামুন আল রশীদ   শুদ্ধাচার পুরস্কার  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close