ই-পেপার শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শনিবার ২৭ এপ্রিল ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী
প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ৬:৩৪ পিএম  (ভিজিট : ১৮৫)
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের আয়োজনে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) চারুকলা অনুষদে অনুষ্ঠিত প্রদর্শনীতে ৬১ জন শিক্ষার্থীর ৭১টি ভাস্কর্য প্রদর্শিত হচ্ছে। শিল্পকর্ম প্রদর্শনটি চলবে সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
 
প্রদর্শনীটির উদ্বোধন করেন জয়নুল আবেদীনের ছেলে ময়নুল আবেদিন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার।

এ সময় বক্তারা বলেন, এখানে বিভিন্ন শিল্পকর্মে আমরা আমাদের ইতিহাস খুঁজে পাই। আমাদের দরকার একটা শক্ত পাটাতন। আমাদের এই জায়গাটা ধরে রাখতে হবে, যাতে পরবর্তীতে শিক্ষার্থীরা এই ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে আগ্রহ খুঁজে পায়। আমাদের দেশে প্রাচীন ঐতিহ্যগুলোর ইতিহাস-ঐতিহ্য ও গৌরব ধরে রাখতে হবে। চারুকলার সকল অনুষদ যদি একসাথে কাজ করে তাহলে আমাদের ইতিহাস আরও সমৃদ্ধ হবে।

উল্লেখ্য, প্রতিবছর চারুকলা অনুষদের বিভিন্ন বিভাগ এ শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করে। এতে বছরজুড়ে শিক্ষার্থীদের অ্যাকাডেমি ও ব্যক্তিগত কাজগুলোই প্রদর্শন করা হয়। এ প্রদর্শনীর ভাস্কর্যগুলো কাঠ,পাথর এবং সিমেন্টের তৈরি।

/জেডও




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close