ই-পেপার শুক্রবার ১৭ মে ২০২৪
শুক্রবার ১৭ মে ২০২৪

দর্শক খরায় বাপ্পি-মিতুর ‘জয় বাংলা’
প্রকাশ: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ৫:২৫ এএম  (ভিজিট : ৫৭৪)
মহান বিজয় দিবস উপলক্ষে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বাপ্পি চৌধুরী এবং নবাগত অভিনেত্রী জাহারা মিতু অভিনীত সিনেমা ‘জয় বাংলা’ সিনেমা। সিনেমার ট্রেলার ও পোস্টার প্রকাশ্যে আসার পরই নেটিজেনদের রোষানলে পড়ে।

২০২০-২১ অর্থবছরে সাধারণ শাখায় ৬৫ লাখ টাকা অনুদান পায় সিনেমাটি। মুনতাসির মামুনের উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন বর্ষীয়ান পরিচালক কাজী হায়াৎ। ১৯৬৮ সাল থেকে ১৯৭১ পর্যন্ত মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়েই ‘জয় বাংলা’ সিনেমা নির্মিত হয়েছে।  গত ১৬ ডিসেম্বর দেশের ১৬ প্রেক্ষাগৃহে মুক্তির পরই সিনেমাটি নিয়ে হতাশ হল মালিকরা। তাদের ভাষ্য, ৪-৫ জন দর্শক নিয়েও শো প্রদর্শন করেছেন তারা। লায়ন সিনেমাস হল কর্তৃপক্ষ জানায়, যেমন আশা করেছিলাম তেমন ব্যবসা করতে পারছি না। শুক্রবার ‘জয় বাংলা’ সিনেমার শোতে ৪-৫ জন দর্শক ছিল। দ্বিতীয় দিনেও একই চিত্র। 

ময়মনসিংহের ছায়াবাণী ও শেরপুরের চন্দ্রিমা প্রেক্ষাগৃহের কর্তৃপক্ষ জানিয়েছে, তারাও তেমন ব্যবসা করতে পারছে না সিনেমাটি দিয়ে। প্রেক্ষাগৃহে দর্শক আশানুরূপ না হওয়া নিয়ে জাহারা মিতু সময়ের আলোকে বলেন, ‘যখন আমি এই সিনেমায় সাইন করেছি তখনই জানতাম এই সিনেমা মানুষ হলে গিয়ে দেখবে না। দেশপ্রেম থেকেই এই সিনেমায় কাজ করেছি। কারণ অফ ট্র্যাকের সিনেমার দর্শক কম থাকে।’ 

একই দিনে মুক্তি পেয়েছে আরেক সিনেমা মিজানুর রহমান শামীম পরিচালিত ‘৭১-এর একখণ্ড ইতিহাস’। একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক রুবেল অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছে দেশের মাত্র সাতটি প্রেক্ষাগৃহে। জানা গেছে, এই সিনেমাটিও মুক্তির প্রথম ও দ্বিতীয় দিন হতাশ করেছে দর্শকদের।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close