ই-পেপার সোমবার ২৯ এপ্রিল ২০২৪
সোমবার ২৯ এপ্রিল ২০২৪

আবাহনীকে বিদায় করে সেমিতে রহমতগঞ্জ
প্রকাশ: মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ১৮৩)
ফেডারেশন কাপে নকআউট পর্বের শুরুতেই অঘটন। সোমবার টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে হেরে বসেছে গত তিন আসরের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানের জয়ে আবাহনীর বিদায় ঘণ্টা বাজিয়েছে জায়ান্ট কিলার খ্যাত দলটি, নিশ্চিত করেছে সেমিফাইনাল। একই দিনে শেষ আটের আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়ে সেমির টিকেট কেটেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
সবশেষ ২০১৩ সালে এই টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল আবাহনী এবং রহমতগঞ্জ। গ্রæপপর্বের ম্যাচে সেবার আকাশি-নীলরা জিতেছিল ৩-০ গোলে। এবার আবাহনীকে বিদায় করে সেই হারের মধুর প্রতিশোধ নিল রহমতগঞ্জ। সোমবার দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যদিয়ে গোলশূন্য ব্যবধানে শেষ হয় দুই অর্ধের খেলা। অতিরিক্ত সময়ে দুই দলই একটি করে গোল পেলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষতক পেনাল্টি শুটআউটেই কপাল পুড়ে আবাহনীর, বাজিমাত রহমতগঞ্জের।
এর আগে ম্যাচের চতুর্থ মিনিটে গোলের সুযোগ হাতছাড়া হয় আবাহনীর। নাইজেরিয়ান সানডে চিজোবার শট প্রতিহত হয় রহমতগঞ্জের গোলরক্ষকের গায়ে লেগে। ১৭ মিনিটে দারুণ একটি আক্রমণ গড়ে তোলেন ফিলস বেলফোর্ট। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে দলের হতাশা বাড়ান সানডে। আকাশি-নীলদের আক্রমণের ভিড়ে প্রথমার্ধে বলার মতো তেমন কোনো সুযোগ গড়ে তুলতে পারেনি রহমতগঞ্জ। তাতে গোলশূন্য ব্যবধানেই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধেও মেলেনি গোলের দেখা।
ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। শুরুতেই বাজিমাত আবাহনীর। ৯৩ মিনিটে এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। মাঝমাঠ থেকে মালিসনের উঁচু-লম্বা থ্রæ পাসের বল ধরে প্রতিপক্ষের ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েন আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট। তাকে দুপাশ থেকে বাধা দেওয়ার চেষ্টা করেন দুই ডিফেন্ডার। এদিকে বিপদ বুঝে সামনে এগিয়ে আসেন গোলরক্ষক লিটনও। ততক্ষণে ডান পায়ের ভলিতে রহমতগঞ্জের জাল কাঁপান বেলফোর্ট (১-০)।
লিড আগলে রেখে ম্যাচ শেষের বাঁশি শোনার অপেক্ষাতেই ছিল আবাহনী। নির্ধারিত সময় শেষে রেফারি ফুঁকিয়েছেন বাঁশি কিন্তু ততক্ষণে সমতায় রহমতগঞ্জ। জায়ান্ট কিলাররা গোল শোধ দেয় ১১৯ মিনিটে, কাউন্টার অ্যাটাকে। মাঝমাঠে সানডের কাছ থেকে বল কেড়ে নেন রহমতগঞ্জের ডিফেন্ডার আকপোপভ। বল উড়িয়ে ফেলেন চ্যাম্পিয়নদের ডি-বক্সে। গোলরক্ষক শহীদুল আলম সোহেল ছুটে আসেন দলকে বিপদমুক্ত করতে।
কিন্তু পারেননি সোহেল। চমৎকার হেডে আবাহনীর লিড কেড়ে নেন রহমতগঞ্জের বদলি মিডফিল্ডার এনামুল ইসলাম গাজী (১-১)। তাতে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। যেখানে আবাহনীর পক্ষে গোল করেন জীবন, সোহেল রানা, নাসিরউদ্দিন চৌধুরী। তবে যে সানডে আর বেলফোর্টে ভরসা ছিল তারাই হতাশ করেছেন পেনাল্টি মিস করে। রহমতগঞ্জের পক্ষে গোল করেন দিদারুল, তুরায়েভ, নাদিম মাহমুদ লিমন এবং আকপোপভ।
আজ মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের শেষ দুই ম্যাচ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে বিকাল সাড়ে ৩টায় নবাগত বাংলাদেশ পুলিশ ক্লাবের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। সন্ধ্যা সাড়ে ৬টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস আর মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close