ই-পেপার শনিবার ২৭ এপ্রিল ২০২৪
শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ত্বকের যত্নে শসার ফেস প্যাক
প্রকাশ: শুক্রবার, ২১ মে, ২০২১, ৯:৪৭ পিএম আপডেট: ০১.০৮.২০২১ ১:১৪ পিএম  (ভিজিট : ১৪৪৯)
শসা হলো এমন একটি সবজি, যা খাবার থেকে রূপচর্চা সবকিছুতেই কাজে লাগে। শসার মতো গুণসমৃদ্ধ সবজি বা ফল প্রকৃতিতে কমই রয়েছে। শসায় ভিটামিন সি, এ এবং প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এমনকি শসার খোসাও ফেলনা নয়, এতে রয়েছে ডায়েটারি ফাইবার। ত্বকের যত্নে এই গরমে শসা দিয়ে ঘরে বসেই বানিয়ে নিতে পারেন ফেস প্যাক। দামি ক্রিম বা ফেস প্যাকের চেয়েও যা বেশি কার্যকর। 

শসা এবং অ্যালোভেরার ফেস প্যাক
একচামচ অ্যালোভেরা জেল বা অ্য্যালোভেরা জুসের সঙ্গে একটু গ্রেটেড শসা ভালো করে মিশিয়ে নিন। এরপর সেটি মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর হালকা গরম পানিতে মুখ পরিষ্কার করে নিন। এটি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে।

শসা ও বেসনের ফেস প্যাক
একটি পাত্রে দুই চামচ বেসন এবং দুই থেকে তিন চামচ শসার রস ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এরপর সেটি ভালো করে মুখে মেখে নিন। কিছুক্ষন অপেক্ষা করে শুকিয়ে গেলে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। এটি শুষ্ক ত্বক থেকে মুক্তি দেবে এবং ত্বকের উজ্জ্বলতা বাড়াবে।

শসা ও টমেটোর ফেস প্যাক 
শসার মতো টমেটোও ত্বকের জন্য বেশ উপকারি। শসার খোসা ছাড়িয়ে শসা ও টমেটোর পেস্ট বানান। তারপর সেটি মুখে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন এক থেকে দু মিনিট। এই পেস্ট ১৫ মিনিট রেখে ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন। এটি স্কিনকে আরও উজ্জ্বল করে তুলতে সাহায্যে করবে।

শসা ও  আলুর ফেস প্যাক
প্রথমে শসা ও আলুর রস বের করতে হবে। এরপর এক চামচ শসার রস ও এক চামচ আলুর রস মিশিয়ে নিতে হবে। তুলা ভিজিয়ে এই মিশ্রণ মুখে লাগাতে হবে। ১৫ থেকে ২০ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলতে হবে ঠান্ডা পানি দিয়ে। এটি ট্যান রিমুভ করতে সাহায্য করবে। এ ছাড়া চোখের নিচের কালি দূর করতেও বেশ উপকারি।


আরও সংবাদ   বিষয়:  রূপচর্চা   ফেস প্যাক  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close