ই-পেপার সোমবার ৬ মে ২০২৪
সোমবার ৬ মে ২০২৪

সময়ের আলো সাক্ষাৎকার
দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত উপজেলা গড়াই লক্ষ্য
আয়ুব হোসেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান
প্রকাশ: শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২১.১১.২০১৯ ১১:৫৩ পিএম  (ভিজিট : ৩৬৫)
১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ  মুজিবের সঙ্গে সর্বপ্রথম দেখা হয় ঢাকাতে। সে সময় কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ব্যারিস্টার বাদল রশিদ আমাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর কাছে যান। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ি। তিনি আমাদের উদ্দেশ্য করে বলেছিলেন, দেশ আজ স্বাধীন হয়েছে। স্বাধীন দেশের জন্য অনেক কাজ করতে হবে সবাইকে সঙ্গে নিয়ে।

নিজ এলাকায় ফিরে আমরা গ্রামবাসী সংগঠিত হয়ে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার দেশ গড়ার জন্য কাজ শুরু করি। কথাগুলো বলছিলেন, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আয়ুব হোসেন। সময়ের আলোর সঙ্গে কথপোকথনে তিনি বলেন, ‘১৯৬১ সালে গ্রামের মুরুব্বিদের কাছে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকান্ড সম্পর্কে শুনতাম। রাজনীতিতে আসা জামজামি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হিসাবে।

আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে ১২ বছর দায়িত্ব পালন করি নিষ্ঠার সঙ্গে। রাজনৈতিকভাবে দলকে এগিয়ে নিতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করেছিলাম। জেলা আওয়ামী লীগের কমিটিতে ছিলাম। বয়স হওয়ার কারণে রাজনীতি থেকে অবসর নিয়ে নতুনদের কাছে দায়িত্ব অর্পণ করি। কিন্তু রাজনীতিতে সক্রিয় না থাকলেও ছায়া হয়ে আছি।’

২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করেন আয়ুব হোসেন। তার অভিমত, নির্বাচনে তিনি জয়ী হন এলাকার সাধারণ মানুষের ভালোবাসার কারণে। এ জন্য যারা তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের কাছে তিনি কৃতজ্ঞ।

উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত রেখেছেন আয়ুব হোসেন। আলমডাঙ্গার বিভিন্ন স্থানে ৩২টি ছোট-বড় ব্রিজের কাজ চলমান রয়েছে। নতুন পাকা রাস্তা নির্মাণ হয়েছে প্রায় ৩০ কিলোমিটার। পুরনো রাস্তা সংস্কার করা হয়েছে ৫০ কিলোমিটারের মতো। মসজিদ, মন্দির, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজ করা হয়েছে। উপজেলায় ১৪৬টি প্রাথমিক বিদ্যালয়ে উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। মসজিদের জন্য বেশি বরাদ্দ দেওয়া হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বেশি সহযোগিতা পেলে উন্নয়নমূলক কাজ আরও বেশি বেশি করতে পারবেন বলে মনে করেন তিনি।

আলমডাঙ্গা উপজেলা নিয়ে তার পরিকল্পনা রয়েছে অনেক। পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে চান সবাইকে সঙ্গে নিয়ে। দুর্নীতি, সন্ত্রাস ও মাদক মুক্ত করতে চান উপজেলার প্রতিটি স্থান। লেখাপড়ার হার বৃদ্ধি, জন্ম নিয়ন্ত্রণ রোধ, খেলাধূলাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজগুলো বাস্তবায়ন করতে চান। আলমডাঙ্গার গুরুত্বপূর্ণ স্থানে জাতির পিতা বঙ্গবন্ধুর নামে একটি পার্ক স্থাপন করতে চান আয়ুব। জামজামি ডিসি ইকো পার্কটি নির্মাণ হলে এলাকার মানুষের বিনোদনের ব্যবস্থা হবে। পার্ক দুটি নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করবেন তিনি।

এ ছাড়া উপজেলা শহরকে আধুনিকতার ছোঁয়ায় নয়নাভিরাম করে গড়ে তুলতে চান তিনি। আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে সবার সহযোগিতায় কাজ করে যাচ্ছেন আয়ুব হোসেন। কোনো সমস্যার মধ্যে এখনও পড়তে হয়নি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে যেতে চান তিনি। রাজনীতিতে তার আদর্শ জাতির পিতা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close