ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ ৪ মাঘ ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ব্যালন ডি’অর জিতবেন কে?
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ৩:৫৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 61

আর্জেন্টাইন জাদুকর জিতেছেন ব্যালন ডি’অর। নিজেকে তুলেছেন সপ্তম স্বর্গে। লিওনেল মেসিকে ঘিরে এমন শিরোনামে সয়লাব বিদেশি মাধ্যমগুলো। সত্যিই কী তাই? ফ্রান্স ফুটবলের প্রধান প্যাসকেল ফেরে বলেছেন, ‘গত ১০ দিনে আমরা অনেক কিছুই দেখেছি। এটা বড় একটি প্রতারণা।’ তাহলে কে জিতবেন ফুটবলের সর্বোচ্চ ব্যক্তিগত খেতাব- এই প্রশ্নের বিপরীতে প্যাসকেলের রসিকতা, ‘আমি জানি না। আর জানলেও বলব না।’

ফ্রান্স ফুটবল প্রধানের বক্তব্যে স্পষ্ট- মেসির ব্যালন ডি’অর জয়ের যে তথ্য ফাঁসের কথা বলা হয়েছে তা গুজব। তবে এটাও সত্য, এই খেতাব জয়ের দৌড়ে এগিয়ে রয়েছেন মেসি। সর্বোচ্চ ছয়বার ব্যালন ডি’অর জয়ীর লড়াইটা হবে রবার্ট লেভানদস্কির সঙ্গে। 

বিপরীতে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপে এবং নেইমারকে রাখা হয়েছে বাদের খাতায়! এমন সব জল্পনা-কল্পনার সমাপ্তি ঘটবে আজ রাতে। প্যারিসে ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণার মধ্য দিয়ে।

২০২১ সালে মেসির গোলসংখ্যা ৪১ এবং অ্যাসিস্ট করেছেন ১৪টিতে; জিতেছেন কোপা আমেরিকা এবং কোপা দেল রে। এই পরিসংখ্যানে বেশ এগিয়ে লেভানদস্কি। পোলিশ স্ট্রাইকারের গোল ৬৪টি, অ্যাসিস্ট ১০টি এবং জিতেছেন বুন্দেসলিগা, ক্লাব বিশ্বকাপ এবং জার্মান সুপারকাপ। 

লেভার সব অর্জন বায়ার্নের জার্সিতে। অপরদিকে আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছেন মেসি। তাই কোপা জয়ীর হাতেই এবারের ব্যালন ডি’অর দেখছেন অনেকে।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]